বাংলাদেশের ব্যাটসম্যানদের বাঁহাতি স্পিনে আটকানো সম্ভব নয় তাই সাকিব-মুশফিকদের আটকানোর বিকল্প পথ খুজে পেয়েছেন শন উইলিয়ামস। জিম্বাবুয়ের এই সিনিয়র ক্রিকেটারের বিশ্বাস বাংলাদেশের ব্যাটসম্যানদের বাউন্ডারি মারতে না দিলেই তারা তাড়াহুড়া করে খেলতে গিয়ে নিজের বিপদ ডেকে আনবে।

ব্যাটসম্যান হলেও বাঁহাতি স্পিন দারুণ করেন না উইলিয়ামস। ঢাকা প্রিমিয়ার লিগ ও বিপিএল খেলার মাধ্যমে বাংলাদেশে মাঠ ও আবহাওয়া তার কাছে ভীষণ পরিচিত। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার সেরা বোলিং বাংলাদেশে মাটিতেই। ২০১৩-১৪ ঢাকা লিগে তিনি ব্রাদার্স ইউনিয়নের হয়ে নিয়েছিলেন ২৫ রানে ৭ উইকেট।

বাংলাদেশে প্রচুর খেলেছেন এই জিম্বাবুয়ান তাই তিনি জানেন, এখানকার লিগে গণ্ডায় গণ্ডায় বাঁহাতি স্পিনার খেলে। বাংলাদেশের ক্রিকেটারদের সম্পর্কেও ভালো ধারণা আছে তার। বিশেষ করে সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহদের প্যাভিলিয়নে ফেরানোর কৌশল ভালোভাবেই জানা আছে উইলিয়ামসের।

“অবশ্যই ওদের দলে বড় কিছু নাম আছে। সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, ওরা অনেক অভিজ্ঞ।  তবে কোনো নামকে বোলিং করি না আমরা, নিজের পরিকল্পনা অনুসরণ করে সেটিকে বাস্তবায়ন করার চেষ্টা করি। অবশ্যই বাউন্ডারি না দেওয়াটা গুরুত্বপূর্ণ। ওদের মতো ক্রিকেটারের বিপক্ষে ফিল্ডিং দারুণ গুরুত্বপূর্ণ।”

“ওদেরকে যদি বাউন্ডারি থেকে বিরত রাখা যায়, তাহলে চাপ সৃষ্টি হয়। আমি জানি ওরা শট খেলতে পছন্দ করে, জানি ওরা আমাদের বিপক্ষে আগ্রাসী খেলতে চেষ্টা করবে। চ্যালেঞ্জটি তাই হবে দুর্দান্ত।”

ত্রিদেশীয় সিরিজে টিকে থাকার লড়াইয়ে এই ম্যাচে জয়ের বিকল্প নেই জিম্বাবুয়ের। বুধবার উইলিয়ামসদের সামনে সাকিব-মুশফিকদের হারানোর এই চ্যালেঞ্জ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here