সোমবার দুপুরে মিরপুর একাডেমি মাঠে ক্রিকেটাররা ১১ দফা দাবি ঘোষণা করেন। কিন্তু ক্রিকেটারদের ১১ দফা দাবি সম্পর্কে আগে থেকে কিছুই জানতেন না বলে জানিয়েছেন মাশরাফি বিন মোর্তজা।

সব ক্রিকেটারদের দেখা গেলেও দেখা যায়নি মাশরাফি বিন মোর্তজাকে। মাশরাফির অনুপস্থিতি জন্ম দিয়েছিল অনেক প্রশ্নের কিন্তু তবে সবগুলি দাবির সঙ্গে একমত প্রকাশ করে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেছেন, তার উপস্থিত থাকা বা না থাকার চেয়ে দাবি আদায় অনেক বেশি গুরুত্বপূর্ণ ।

মাশরাফির না থাকা নিয়ে জল্পনা চলছিল অনেক। যদিও তিনি গত বিশ্বকাপের পর থেকে মিরপুর স্টেডিয়ামে তাকে খুব কম দেখা যাচ্ছিল। আগামী মে মাসের আগ পর্যন্ত সূচিতে বাংলাদেশের ওয়ানডে ম্যাচ নেই বলে মাশরাফিও দীর্ঘদিন নেই ক্রিকেটের সংস্পর্শে। তারপরও ক্রিকেটারদের এমন পদক্ষেপের দিনে তার না থাকা অবাক করেছিল অনেককেই।

মাশরাফি বলেছেন “অনেকেই প্রশ্ন করছেন তাকে, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে, ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।”

আরও বলেন “ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনও আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।”

“তবে আমার উপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে, ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবকটি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবির পক্ষে আছি, থাকব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here